মঠবাড়িয়ায় ৮টি অবৈধ কয়লা তৈরীর চুলা ও ৩টি ইটপাজা গুড়িয়ে দিল প্রশাসন ; জরিমানা আদায় - মঠবাড়িয়ার বার্তা

Breaking

Post Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, December 24, 2019

মঠবাড়িয়ায় ৮টি অবৈধ কয়লা তৈরীর চুলা ও ৩টি ইটপাজা গুড়িয়ে দিল প্রশাসন ; জরিমানা আদায়

বার্তা রিপোর্ট :  পিরোজপুরের মঠবাড়িয়ায় লোকালয়ে দীর্ঘদিন ধরে বনজ ও ফলদ গাছ পুড়িয়ে পরিবেশ দূষণকারী  ৮ টি অবৈধ কয়লা তৈরীর চুলা গুড়িয়ে ও ৩টি ইটের পাজায় পানি দিয়ে বিন্ষ্ট করে দিলেন প্রশাসন। আজ মঙ্গলবার দুপুরে পিরোজপুর সহকারী কমিশনার ও নির্বাহী মেজিষ্ট্রেট মো. আল ইমরান খান উপজেলার নলী জয়নগর গ্রামে মো. রিপন খানের ৬ টি ও কালিরহাট এলাকার বাবুল দাশের ২ টি অবৈধ কয়লা তৈরীর কারখানায় এ অভিযান চালায়। এ সময় ভ্রাম্যমান আদালত বসিয়ে পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় ৮ টি চুলা সম্পূর্ন ধ্বংস করা ও বাবুল দাসকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ওই চুলায় ব্যবহারের জন্য মজুত করা প্রায় দুইশত মন স্থানীয় জাতের বিভিন্ন প্রজাতির কাঠ ও পোড়া দশ মন কয়লা জব্দ করেন। জব্দকৃত কাঠ ও কয়লা সাপলেজা ইউপির সংরক্ষিত আসনের সদস্য নাসিমা বেগমের জিম্মায় রাখা হয়।
এছাড়া বেতমোর ইউনিয়নে মিরাজ, রঞ্জু ও শাহাদাত হোসেন নামের তিন ব্যক্তির ৩ টি ইটের পাজায় পানি দিয়ে বিনষ্ট করা হয়।
স্থানীয় এলাকাবাসি জানান, অবৈধ চুলায় কাঠ দিয়ে কয়লা পোড়ানোর ফলে একদিকে বনজ ও ফলজ গাছ উজাড় হচ্ছে, অপরদিকে আগুনের কালো ধোঁয়ায় পরিবেশ দূষিত হচ্ছে।
মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ্বাস বলেন, পরিবেশ দূষণকারী অবৈধ কয়লার চুলা ও কাঠ দিয়ে পোড়ানো ইটের পাজার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here