মঠবাড়িয়ায় একটি পুকুরকে কেন্দ্র করে দরবারের আমীরকে হয়রানী করার অভিযোগ - মঠবাড়িয়ার বার্তা

Breaking

Post Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, March 24, 2020

মঠবাড়িয়ায় একটি পুকুরকে কেন্দ্র করে দরবারের আমীরকে হয়রানী করার অভিযোগ


বার্তা রিপোর্ট : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার অন্যতম আমরবুনিয়া দরবার শরীফ এর আমীর মাওলানা মোঃ ওলীউল্লাহকে অন্যায়ভাবে হয়রানী করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রতিপক্ষ একই বাড়ির আঃ মমিন এর ছেলে মাকছুদুল্লাহ দরবার শরীফের আমীর ওলীউল্লাহর বিরুদ্ধে ব্যবহারিক পুকুর দূষীত করে মর্মে সম্প্রতি পিরোজপুর জেলা প্রশাসকের বরাবরে অভিযোগ করে। জেলা প্রশাসক বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নিতে মঠবাড়িয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কে নির্দেশ দেন। এব্যপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ওলীউল্লাহকে নোটিশ করলে ওলীউল্লাহ হয়রানী হচ্ছেন বলে সাংবাদিকদের দ্বারস্থ্য হন।
সে আলোকে সরেজমিনে গিয়ে দেখা যায় পুরো ঘটনাটি উল্টো। ঘটনাস্থলে সাংবাদিকদের উপস্থিতি শুনে স্থানীয় ইউপি সদস্য মো. ইদ্রিস তালুকদারসহ এলাকার গন্যমান্য অর্ধশত ব্যক্তি উপস্থিত হন। এসময় সকলেই দেখতে পান জেলা প্রশাসকের বরাবরে অভিযোগকারি মাকছুদুল্লাহ ও তাদের ওয়ারিশগণ বাড়ির পেছনের ওই পুকুরে ভাত, তরকারি তৈলক্তদ্রব্য ফেলে বিভিন্ন ভাবে দূষিত করছে।
এব্যপারে কথা বলতে চাইলে অভিযোগকারি মাকছুদুল্লাহ সামনে আসেনি। তবে তার বড় ভাই মাওলানা কাজী মাসুম বিল্লাহ কোন সু-স্পষ্ট বক্তব্য না দিয়ে বার-বার এড়িয়ে যান। তিনি বলেন, এটা জেলা প্রশাসক দেখবেন।
ওলীউল্লাহ বলেন, প্রতিবেশী মমিনগং এ অভিযোগসহ আমার বিরুদ্ধে বিভিন্ন সময় ১৮ টি অভিযোগ করেছে। প্রশাসনে বিভিন্ন শীর্ষ কর্মকর্তাদের ঘটনাস্থলে এনেছেন। বরং ওই সকল কর্মকর্তা মমিনগংদের সতর্ক করে দিয়ে গেছেন। বিভিন্ন শালিশ ব্যবস্থাও হয়েছে। যার তথ্য প্রমাণ আমার কাছে রয়েছে। তার পরেও নতুন করে আমাকে হয়রানী করছে।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here