করোনা ভাইরাস প্রতিরোধে কিছু পরামর্শ দিয়েছেন মঠবাড়িয়ার এক যুবক - মঠবাড়িয়ার বার্তা

Breaking

Post Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Friday, March 27, 2020

করোনা ভাইরাস প্রতিরোধে কিছু পরামর্শ দিয়েছেন মঠবাড়িয়ার এক যুবক


বার্তা রিপোর্ট : পিরোজপুরের মঠবাড়িয়ার তাওহীদুল ইসলাম বেলাল (৩০) নামে এক যুবক করোনা ভাইরাস প্রতিরোধে কিছু পরামর্শ দিয়েছেন। এ পরামর্শ গুলো দেশের প্রতিটি মানুষ ও সকরকারের কাছে পৌঁছে দিতে তিনি শুক্রবার সকালে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন। বেলাল উপজেলার বেতমোর জানখালী গ্রামেরমো. শাহ আলম হাওলাদারের ছেলে। তিনি বিজনেস ম্যানেজমেন্টে বিএ অসার্স শেষ করে দীর্ঘদিন ধরে ঢাকায় গার্মেন্টস পোষাক রপ্তানী কারক হিসেবে ব্যবসা করে আসছেন।

তার পরামর্শ গুলো হলো- সারা বাংলাদেশে যারা হোম কোয়ারেন্টিনে রয়েছে, শীঘ্রই যারা বিদেশ থেকে দেশে আসছেন এবং যারা সন্দেহ ভাজন হিসেবে আছেন। তাদের প্রত্যেকের রক্ত পরীক্ষা করা হোক। তাহলে বাংলাদেশ সরকারের কাছে স্পষ্ট হয়ে যাবে যে, বাংলাদেশে কতজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। যারা হোম কোয়ারেন্টিনে আছে তাদের সমন্ধে সংশ্লিষ্ট গ্রাম-পাড়া-মহল্লায় বার-বার মাইকিং করে তাদের নাম ঠিকানা জানিয়ে দেয়া প্রয়োজন। যারা হোম কোয়ারেন্টিনে আছে তাদের জন্য প্রত্যক ব্যাক্তির দর্শণীয় স্থানে বিশেষ ধরনের সিল মারা প্রয়োজন। এতে সাধারণ মানুষ তাদের থেকে দুরে থাকবে। তাহলে করোনা ভাইরাস প্রতিরোধ করা সহজ হবে।

তাওহীদুল ইসলাম বেলাল আরও জানান, আমরা আজ সবাই অবগত যে মরনব্যধি করোনা ভাইরাস আমাদের  বাংলাদেশসহ সারা বিশ^ অচল হয়ে পরেছে। এই ভাইরাসটি আমাদের দেশে অন্য দেশ থেকে আসছে। সরকার বর্তমানে সব দেশের সাথে যোগাযগ ব্যবস্থা বন্ধ করে দিয়েছে। তাই নতুন করে করোনা আক্রান্ত রোগী আসার সুযোগ নাই। আমরা যদি করোনা রোগী সনাক্ত করতে পারি তাহলে তাদের আলাদা রাখার ব্যবস্থা করলে তাদের থেকে এই ভাইরাস ছড়ানোর কিছুটা হলেও প্রতিরোধ সম্ভব। আমার পরামর্শগুলো একজন সচেতন নাগরিক হিসেবে বাংলাদেশ সরকার ও সবার কাছে পৌঁছে দেয় কর্তব্য বলে আমি মনে করি।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here