ইন্দুরকানীতে কৃষি সম্প্রসারণ অফিসের উদ্যোগেকৃষদের মাঝে বীজ ও সার বিতরণ - মঠবাড়িয়ার বার্তা

Breaking

Post Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Sunday, April 12, 2020

ইন্দুরকানীতে কৃষি সম্প্রসারণ অফিসের উদ্যোগেকৃষদের মাঝে বীজ ও সার বিতরণ


গাজী আবুল কালাম,ইন্দুরকানী, পিরোজপুর : পিরোজপুরের ইন্দুরকানীতে খরিপ-২০২০ আউশ মৌসুমে কৃষি সম্প্রসারণ অফিসের উদ্যোগে প্রনোদনা -২০ উপলক্ষে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন করা হয়েছে। ১২ মার্চ রবিবার উপজেলার  পত্তাশী ইউনিয়ান পরিষদ চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন এই সার বিতরন উদ্বধোন করেণ।

এসময় উপস্থিত ছিলের পত্তাশী ইউপি ৬ নং ওয়ার্ড সদস্য  ফয়সাল মোর্শেদ কিছরু গাজী, উপজেলা উপসহকারি কৃষি অফিসার ঈব্রাহীম সর্দার,সহ পত্তাশী ইউপি সংশ্লিষ্ঠ সদস্য গন। কভিড-১৯ এর কড়াল গ্রাসের জন্য সামাজিক দুরত্ব বজায় রেখে উপজেলার কৃষকদের মাঝে ইউনিয়ন ভিত্তিক বীজ ও সার বিতরণ উদ্বোধন করেণ। উপজেলার তিনটি ইউনিয়নের ৬০০ শত কৃষকদের মাঝে আউশচাষে উদ্বুদ্ধকরণের জন্য জন প্রতি ২০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার ও পাঁচ কেজি বীজ ধান পর্যায় ক্রমে প্রদান করা হবে।ইন্দুরকানী উপজেলায় ৬ শত কৃষকের মাঝে মোট ১৮ মেট্রিক টন সার ও ৩ মেট্রিক টন বীজ পর্যায় ক্রমে বিতরণ করা হবে।

 এব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হুমায়রা সিদ্দিকা বলেন আমরা এই করোনা মহামরী পরোবর্তী দুর্যোগ মোকাবেলায় কৃষির কোন বিকল্প দেখছিনা। তাই স্থনীয় চাষিদের আউশ চাষে উদ্বুদ্ধ করার জন্য সরকারি ভাবে এই প্রনোদণা দিচ্ছি।পর্যায় ক্রমে আরও কৃষদের মাঝে কৃষি সহায়তা দেয়া হবে।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here