মঠবাড়িয়ায় প্রথম করোনা রোগি সনাক্ত : দুই ওয়ার্ড লক ডাউন - মঠবাড়িয়ার বার্তা

Breaking

Post Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, April 14, 2020

মঠবাড়িয়ায় প্রথম করোনা রোগি সনাক্ত : দুই ওয়ার্ড লক ডাউন



বার্তা রিপোর্ট : পিরোজপুরে মঠবাড়িয়ায় প্রথম করোনা ভাইরাস (কোভিড-১৯) রোগী শনাক্ত হয়েছে। ১৩ এপ্রিল সোমবার বিকেলে পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো: হাসনাত ইউসুফ জাকী বিষয়টি নিশ্চিত করেছেন। রোগির বাড়ি উপজেলার ধানীসাফা ইউনিয়নের পাতাকাটা গ্রামে। সে নারয়নগঞ্জ থেকে গত শুক্রবার (৯এপ্রিল) বাড়িতে আসে। সে একজন গার্মেন্টস কর্মী।
এদিকে সোমবার সন্ধ্যায়ই ধানীসাফা ইউনিয়নের ৭ ও ৮ নং ওয়ার্ডকে লকডাউন করেছে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

পিরোজপুর জেলা সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকী জানান, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ধানিসাফা ইউনিয়নের পাতাকাটা গ্রামে নারায়নগঞ্জ থেকে গত গত ৯ এপ্রিল শুক্রবার বাড়িতে ফিরে জ্বর-স্বর্দি সহ করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে শনিবার ১০ এপ্রিল মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্যা কমপ্লেক্সে ভর্তি হয়। পরে ঐ যুবকের করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে বরিশাল মেডিকেলে পরীক্ষার জন্য পাঠানো হলে সোমবার পরীক্ষায় করোনা ভাইরাস পজেটিভ আসে। এ উপজেলা থেকে করোনা সন্দেহে ঢাকা ও বরিশালে ১০ জনের স্যাম্পল পরীক্ষার জন্য পাঠানে হয়। এর মধ্যে ওই ব্যাক্তির শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

সিভিল সার্জন ডা. মো: হাসনাত ইউসুফ জাকী আরও জানান, বর্তমানে করোনা  ভাইরাস সনাক্ত ঐ রোগী মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্যা কমপ্লেক্সে আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন আছে এবং বর্তমানে সুস্থ্য আছে বলে জানান।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here