ইন্দুরকানীতে সরকারি আদেশ অমান্য : গণ জমায়েতের বিরুদ্ধে মোবাইল কোর্ট - মঠবাড়িয়ার বার্তা

Breaking

Post Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Saturday, April 11, 2020

ইন্দুরকানীতে সরকারি আদেশ অমান্য : গণ জমায়েতের বিরুদ্ধে মোবাইল কোর্ট


গাজী আবুল কালাম,ইন্দুরকানী(পিরোজপুর) : করোনা ভাইরাস সংক্রমন ঠেকাতে সামাজিক দুরত্বের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইন্দুরকানী উপজেলার বিভিন্ন স্থানে প্রতিনিয়ত বসেছে হাট বাজার দোকান পাটে চলছে গণ জমায়েত। মানুষদের ঘরে থাকার জন্য উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মাদ আল মুজাহিদ দিন রাত প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। উপজেলা প্রসাশনের পক্ষ থেকে মাইকিং সহ প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে। কিন্তু জন সাধারণ কিছুতেই মানছেনা ঘরে থাকার আদেশ। তারা আইন শৃঙ্খলা বাহির  সাথে এক রকম লুকোচুরি খেলছে। তাই বাধ্য হয়ে উপজেলা নিবাহী অফিসার হোসাইন মোহাম্মাদ আল মুজাহিদ ভ্রামমান আদালত পরিচালনা করে জরিমান করেছেন উপজেলার বিভিন্ন দোকান ও মানুষদের। বৃহষ্পতিবার রাতে উপজেলার ঘোষেরহাট বাজারে তিনি মোবাইল কোর্টের মাধ্যমে কয়েকটি দোকানে জরিমানা করছে।

এই উপজেলায় নিরাপদ স্থানে দুরত্ব বজায় না রেখে হাটবাজারে বেচাকেনা করতে দেখা যায় । শুধু ইন্দুরকানী সদর বাজারই সীমাবদ্ধ নেই সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য ইন্দুরকানী বাজারের সাপ্তাহিক হাট হাই স্কুল মাঠে স্থানন্তর করা হয়েছে তবুও সামাজিক দুরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছেনা  । উপজেলা বিভিন্ন বাজারেই দেখা যায় লোক সমাগম। নির্দেশনা না মেনেই প্রত্যেক দিনই চলছে এসব হাট বাজার। এ ব্যাপারে ইন্দুরকানী উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ বলেন প্রানঘাতি করোনা ভাইরাসে প্রতিরাধের জন্য সব সময় মাইকিং করে প্রচার প্রচারনা করা হয়, সেনাবাহিনী টহল, ইন্দুরকানী থানা পুলিশ, মোবাইল টিমের মাধ্যমে সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য চেষ্টা চলছে । সংকটময় সময় যারা নির্দেশ অমান্য করছে তাদের বিরুদ্ধে এই মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।
 উপজেলা নির্বাহী অফিসার উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্তে ছুটে চলছেন জনসচেতনতা সৃষ্টির জন্য বাজারে বাজারে জীবানু নাশক স্প্রে মাইকিং  সহ বিভিন্ন রকম প্রচেষ্টা অব্যাহত  রেখেছেন করোনার প্রাদুর্ভাব রোধে। তবুও সচেতন হচ্ছেনা জনগন।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here