ভান্ডারিয়ায় স্থাপিত হলো ‘ করোনার নমুনা সংগ্রহ বুথ’ - মঠবাড়িয়ার বার্তা

Breaking

Post Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Thursday, April 30, 2020

ভান্ডারিয়ায় স্থাপিত হলো ‘ করোনার নমুনা সংগ্রহ বুথ’


মো.বাদল বেপারী : পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় একটি করোনা ‘নমুনা সংগ্রহ (স্যাম্পল কালেকশন) বুথ’ স্থাপন করা হয়েছে। বুধবার (২৯ এপ্রিল) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে স্থাপিত বুথটির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাকসুদুর রহমান এবং উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এহসাম হাওালাদার এবং তানভীর আহমেদ নেহারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

করোনা ভাইরাসে আক্রান্ত কোনো রোগীর মাধ্যমে যাতে হাসপাতালের চিকিৎসক, নার্স এবং স্টাফরা সংক্রমিত না হন এবং সাধারণ রোগীরাও সুরক্ষিত থাকেন, সেই লক্ষ্যে এই বুথ চালু করা হয়েছে। উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলামের নিজস্ব ফাউন্ডেশন ‘মিরাজুল ইসলাম ফাউন্ডেশন’-এর অর্থায়ন ও পরিকল্পনা ও সহযোগিতায় পরিচালিত হচ্ছে কার্যক্রমটি।

জানা গেছে, সম্পূর্ণ কাঁচ দিয়ে ঘেরা এই চেম্বারের মধ্যে চিকিৎসক অবস্থান করবেন। সামনের দু’টি ছিদ্র দিয়ে গøাভস পরিহিত হাত বের করে রোগীর রক্তচাপ নির্ণয় ও থার্মাল ডিটেক্টরের মাধ্যমে রোগীর শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে। এসময় রোগীর মধ্যে করোনার উপসর্গ আছে বলে মনে হলে তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হবে।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here