পিরোজপুরের ইন্দুরকানীতে পশুর সাথে এ কেমন নিষ্ঠুরতা ! - মঠবাড়িয়ার বার্তা

Breaking

Post Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, May 13, 2020

পিরোজপুরের ইন্দুরকানীতে পশুর সাথে এ কেমন নিষ্ঠুরতা !


গাজী আবুল কালাম : আমা‌দের মধ্য থে‌কে মনুষ্যত্ব হা‌রি‌য়ে যা‌চ্ছে দিন দিন। ইন্দুরকানীর দ‌ক্ষিন ভবানিপুর গ্রা‌মে চার মাস বয়সের এক‌টি গরুর বাছুরকে কু‌পি‌য়ে মারাত্মক আহত ক‌রা হ‌য়ে‌ছে। উপজেলার ভবানীপুর গ্রামের ইব্রা‌হিম বেপা‌রির ছে‌লে রা‌কিব বেপারি। অবুঝ পশুটির অপরাধ সে খেলতে খেলতে রাকিবদের জমিতে গিয়েছিল। এ কেমন নিষ্ঠুর আচারণ একটি পশুর সাথে। স্থানিয়রা জানান বাছুরটি তার মা গাভিটির সাথে ছিল হঠাৎ ইব্রাহীম বেপারির জমিতে চলে যায় তাই ক্ষিপ্ত হয়ে ্ইব্রাহীম বেপারির ছেলে রাকিব বেপারি হাতের দাও দিয়ে বাছুরটির মুখের অংশে কোপমারে  এতে বাছুর গরুটি মারাক্ত ভাবে আহত হয়। প্রতক্ষ্য দর্শিরা গরুর মালিক ইউছুফ আলি শেখ কে খবরদিলে তিনি বাছুরটিকে উপজেলা পশুডাক্তারের নিকট নিয়ে যান বাছুরটি শংকা মুক্ত নয়।
বাছুরটির মালিক জানান প্রচন্ডরকম ধারালো একটি দায়ের কোপ এটি। দীর্ঘ সময় ধরে বাছুরটির রক্তক্ষরণ হচ্ছিল। এই নিশ্বাপ নিরিহ প্রানীটির বয়স চার মাস। দুরন্ত ভাবে মাঠের এ মাথা থেকে ছোটা ছুটি করার বয়স তা সত্যেও দড়ি দিয়ে বেধে রাখ হয় বাছুরটিকে। যেন মানুষের গাছ পালা নষ্ট না করে। জানি না মাসুম প্রানীটি বাচবে কিনা। তবে এই মাসুম প্রানীটির যে এমন হাল করেছে তার বিচার আইন করবে বলে এলাকা বাসির প্রত্যাশা।
প্রত্যেক সমাজে মানুষের আদলে কিছু নর পশু থাকে যেগুলো দেখতে একদম মানুষের মত কিন্তু ভিতরে জানোয়ার
এলাকা বাসির দাবী এই পাষন্ডর যেন উপযুক্ত বিচার হয়। ইউছুব আলী শেখ তিনি একজন অবঃ বর্ডারর্গাড সদস্য। তিনি ইন্দুরকানী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। দেখা যাক কি হয় এই নর পশুর বিচার।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here