মঠবাড়িয়ায় মাঝের চরের বেরীবাধ ভেঙে সবজীক্ষেত তলিয়েগেছে - মঠবাড়িয়ার বার্তা

Breaking

Post Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, May 20, 2020

মঠবাড়িয়ায় মাঝের চরের বেরীবাধ ভেঙে সবজীক্ষেত তলিয়েগেছে


বার্তা রি‌পোর্ট :  সকালথেকে পিরোজপুরে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মাঝের চরে বেরীবাধ ভেঙে পানি ঢুকেছে।  সকাল ১১টায় বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য শহীদুল ইসলাম। মাঝেরচর উপজেলার বেতমোর রাজাপাড়া ইউনিয়নের অধীন।
ইউপি সদস্য শহীদুল ইসলাম জানান, সকাল সারে ন’টার দিকে মাঝের চরের বেরীবাধের দক্ষিন পশ্চিম অংশের ১শত ফুট বেরীবাধ ভেঙে পানি ঢুকেছে। এতে ৬০থেকে ৬৫ একর জমিতে থাকা মিষ্টি আলু,চুনাকুমরা,মরিচ, মিষ্টি কুমরার ক্ষেত নষ্ট হয়ে গেছে। অনেক সবজী ভেসে গেছে। চাষীদের পঞ্চাশ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে জানান ইউপি সদস্য শহীদ। এরপর তিনি বলেন, মাঝের চরে থাকা লোকজনের মধ্যে বেশীরভাগ লোক আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে। আর যাদের আত্মীয় স্বজন এপাড়ে( মঠবাড়িয়ার পাড়ে)  আছে তারা এসে এ পাড়ে আশ্রয় নিয়েছেন বলে জানান তিনি। মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিকের সাথে  সকাল পৌনে ১২টায় কথা হলে তিনি জানান, মাঝের চরে তিনি যাচ্ছেন। সেখানের লোকজনের অবস্থা জানতে। এসময় তিনি বলেন, এ চরে থাকা বৃদ্ধ ও শিশুদের সড়িয়ে মঠবাড়িয়া প্রান্তে এনে আশ্রয়কেন্দ্রে রাখা হয়েছে।
জেলা প্রশাসনের কন্ট্রোল রুম সূত্রে জানাগেছে মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সকাল সারে ১১টা পর্যন্ত প্রায় ৫৫ হাজার লোককে বিভিন্ন উপজেলার আশ্রয়কেন্দ্রে এনে রাখা হয়েছে। আশ্রয়কেন্দ্রে থাকা লোকজনকে শুকনো খাবার বিতরন করা হয়েছে।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here