মঠবাড়িয়ায় আম্ফানে মুক্তিযোদ্ধা আলমগীরের মাছের ঘের ডুবে যাওয়াসহ বসতঘর বিধ্বস্ত : ৫ লাখ টাকার ক্ষতি - মঠবাড়িয়ার বার্তা

Breaking

Post Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Sunday, May 24, 2020

মঠবাড়িয়ায় আম্ফানে মুক্তিযোদ্ধা আলমগীরের মাছের ঘের ডুবে যাওয়াসহ বসতঘর বিধ্বস্ত : ৫ লাখ টাকার ক্ষতি


বার্তা রিপোর্ট : ঘূর্ণিঝড় আম্ফানের তান্ডবে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ব্যাপক ক্ষতির পাশাপাশি বড়মাছুয়ার মুক্তিযোদ্ধা আলমগীর হোসেনের মাছের ঘের পানিতে তলিয়ে যাওয়াসহ বসত ঘরটি সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। এতে তার কমপক্ষে ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবী করেছেন।

সরেজমিনে উপজেলার ১১নং বড়মাছুয়া ইউনিয়নের দক্ষিণ বড়মাছুয়া গ্রামের মুক্তিযোদ্ধা আলমগীর হোসেনের বাড়িতে গিয়ে দেখা যায়, ঘূর্ণিঝড় আম্ফানের তান্ডবের তার বসত ঘরটি সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে গেছে। মাছের ঘের গুলো তলিয়ে লবন পানি ওঠার কারনে সবুজ ঘাষে কর্দামাক্ত ও লাল হয়ে গেছে। মৌসুমি সবজি বাগানগুলো কর্দামাক্ত ও লাল হয়ে গেছে। পেঁপে গাছ ও ভিভিন্ন ফলজ-বনজ গাছ মাটিতে শুয়ে রয়েছে।

মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন, ঘূর্ণিঝড় আম্ফানের তান্ডবের আমার বসত ঘরটি সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে গেছে। ২ একর জমির মাছের ঘের গুলো তলিয়ে মাছ বেড়িয়ে গেছে। লবন পানি ওঠার কারনে পুকুর ও ঘেরের পানি নষ্ট হয়ে গেছে এমনকি সবুজ ঘাষে কর্দামাক্ত ও লাল হয়ে গেছে। ১ একর জমির মৌসুমি সবজি বাগানগুলো নষ্ট হয়ে কর্দামাক্ত ও লাল হয়ে গেছে। সকল পেঁপে গাছ পঁচে গেছে । ভিভিন্ন ফলজ-বনজ গাছ ভেঙে মাটিতে পড়ে গেছে। এতে আমার কমপক্ষে ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। সরকারি কোন সহযোগিতা পেলে হয়তো একটু অর্থনৈতিকভাবে উঠে দাড়াবার চেষ্টা করতাম।


No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here