ভান্ডারিয়ায় এসএসসি পরীক্ষার ফলাফল ভালো না হওয়ায় পরীক্ষার্থীর আত্মহত্যা - মঠবাড়িয়ার বার্তা

Breaking

Post Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, June 2, 2020

ভান্ডারিয়ায় এসএসসি পরীক্ষার ফলাফল ভালো না হওয়ায় পরীক্ষার্থীর আত্মহত্যা


মো.বাদল বেপারী : পিরোজপুরের ভান্ডারিয়ায়  এসএসসি পরীক্ষার ফলাফল সন্তোষজনক না হওয়ায় আরিফা আক্তার (১৬) নামে এক পরীক্ষার্থী আত্মহত্যা করেছে।  রবিবার দুপুরে ঘরে রক্ষিত কীটনাশক পান করে গুরুতর অসুস্থ হয়ে  পড়লে রাতে তার মৃত্যু হয়। স্কুলছাত্রী আরিফা উপজেলার রাজপাশা গ্রামের মো. আনিস হাওলাদারের মেয়ে। সে স্থানীয় রাজপাশা মাধ্যমিক বিদ্যালয় হতে মানবিক বিভাগে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিল।

হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, আরিফা মানবিক বিভাগে এসএসসি পরীক্ষায় অংশ নেয়। ফলাফল প্রকাশিত হলে সে ৩.৫০ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হয়। তবে সে পরীক্ষায় আরো ভালো ফলাফল আশা করেছিল। ফলাফল সন্তোাষজনক না হওয়ায় রবিবার দুপুরে ঘরে রক্ষিত কীটনাশক পান করে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। স্বজনরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে চিকিৎসায় কিছুটা সুস্থ হলে তাকে স্বজনরা বাড়িতে নিয়ে যান। পরে রাত ৯টার দিকে আবার গুরুতর অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন তাবে পুনরায় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্কুলছাত্রী আরিফার মা শারমীন বেগম জানান, তার মেয়ে লেখাপড়ায় ভালো ছিল। পরীক্ষায় সে উত্তীর্ণ হয়েছে। কিন্তু ফলাফল তার আশানুরুপ না হওয়া বিষ পান করেছে।

আরিফার বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হারুন অর রশীদ বিষয়টি নিশ্চিত বলেন, আরিফা লেখাপড়ায় ভালো ছিল। তার ফলাফল সন্তোষজনক হওয়ার কথা ছিল। বিষয়টি বেদনাদায়ক। তিনি আরো জানান, সোমবার সকালে আরিফার গ্রামের বাড়ি মসজিদ মাঠে জানাযা শেষে তার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here