মঠবাড়িয়ায় মাজারের অর্থ ও মালামাল আত্মসাৎ এর অভিযোগ - মঠবাড়িয়ার বার্তা

Breaking

Post Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Thursday, June 4, 2020

মঠবাড়িয়ায় মাজারের অর্থ ও মালামাল আত্মসাৎ এর অভিযোগ


মাসুম ফরাজি : দক্ষিণ বাংলার অন্যতম অলী-এ কামেল পিরোজপুরের মঠবাড়িয়ার দক্ষিণ সোনাখালী মরহুম হযরত ওয়াহেদ দরবেশ (রঃ) মাজারের অর্থ ও বিভিন্ন মালামাল আত্মসাৎ করার অভিযোগ উঠেছে একটি চক্রের বিরুদ্ধে। এ ঘটনায় দরবেশের দুই ছেলে ও স্থানীয় মসজিদের ঈমাম গণ স্বাক্ষর করে ৩ জনের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। এ অভিযোগের অনুলিপি সংশ্লিস্ট ৭ টি দপ্তরসহ সাংবাদিকদের নিকট দেয়া হয়েছে। অভিযুক্তরা হলো-মধ্য সোনাখালী গ্রামের মৃত. আঃ মজিদ হাওলাদারের ছেলে বাদল, দক্ষিণ সোনাখালী গ্রামের মৃত. সৈজদ্দিন হাওলাদারের ছেলে আবজাল হাওলাদার ও ওয়াহেদ দরবেশ হুজুরের ছেলে আঃ কুদ্দুস।

অভিযোগ সূত্রে জানাযায়, প্রতিবছর ওই দরবার শরীফে ৩ দিনব্যাপী ওয়াজ মাহফিল অনুষ্টিত হয়। দরবার শরীফে হাজার-হাজার ভক্ত ও মুসুল্লিরা মানত টাকা, গরু-ছাগলসহ বিভিন্ন মালামাল দিয়ে থাকে। দরবার শরীফ পরিচালনা করার একটি কমিটি থাকলেও অভিযুক্ত বাদল হাওলাদার, আবজাল হাওলাদার ও কুদ্দুস সন্ত্রাসী দিয়ে অধিকাংশ অর্থ ও বিভিন্ন মালামাল আত্মসাৎ করে। এমনকি দরবারে দুর থেকে আগত মুসুল্লিদের লাঞ্চিত করাসহ খাবার না দেয়ার ঘটনা ঘটে। যা ঐতিহ্যবাহি এ দরবার শরীফের সুনাম ক্ষুন্ন হয়।

এব্যপারে অভিযুক্ত বাদল হাওলাদার ও আঃ কুদ্দুস সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদেরকে বরং ওই চক্রটি বার-বার অন্যায় ভাবে হয়রানি করে আসছে।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here