মঠবাড়িয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইনে পাঠদান কার্যক্রম - মঠবাড়িয়ার বার্তা

Breaking

Post Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Thursday, June 25, 2020

মঠবাড়িয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইনে পাঠদান কার্যক্রম



বার্তা রিপোর্ট : করোনাভাইরাস সংক্রমণের ফলে দীর্ঘ দিন ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম। এমন পরিস্থিতিতে অনলাইনের মাধ্যমে ক্লাস চালু রাখার উদ্যোগ নিয়েছেন পিরোজপুরের মঠবাড়িয়ার বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষার্থীরা অনলাইন ক্লাস করতে ব্যাপক উৎসাহী হয়ে উঠেছে। ঘরে বসে শিখি এর অংশ হিসেবে এ অনলাইন ক্লাস চলমান রয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, কেএম লতীফ ইনষ্টিটিউশন, মিরুখালী স্কুল এন্ড কলেজ, ৫৬ নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের লেখা-পড়ায় মনযোগি রাখার জন্য এ কার্যএম শুরু  করেছে।

৫৬ নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইনুল ইসলাম বলেন, ঘরে বসে শিখি এর অংশ হিসেবে সকল শিক্ষার্থীদের অন লাইনের আওতায় আনা হয়েছে। এছাড়াও যারা দুর্বল শিক্ষার্থী রয়েছে তাদের ভিডিও কলের মাধ্যমে বুঝিয়ে দেয়া হচ্ছে। গত ১০ জুন থেকে এ কার্যক্রম শুরু হয়েছে।

কেএম লতীফ ইনষ্টিটিউশন প্রধান শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান বলেন, লক ডাউনের মধ্যে শিক্ষার্থীরা যেন বাড়িতে বসে থেকে সময় নষ্ট না করে এজন্যই এ উদ্যোগ নেয়া হয়েছে। এতে শিক্ষার্থীদের পিছিয়ে পড়া থেকে অনেকটা রোধ ও সহায়ক হবে।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here